খোঁজছি যখন ভাল এক বন্ধু
পেয়েছি তখন তোমায়,
আবেদন করি তুমিকি কখনো
বন্ধু করবে আমায়?


এক অপরূপ নাম যে তব
সেটি হল পিনা,
বন্ধু হবে তুমি আমার
এছাড়া বুঝি না।


কলেজের ঐ নিচের তলায়
দাড়িয়ে ছিলাম যবে,
সময় পাইনি কথা বলার
ফুরিয়ে গেল কবে!


কথা হবে আরো একদিন
এটা ভেবে চলি,
যাওয়ার সময় মনে মনে
''খোদা হাফেজ্্ִִ বলি।