তোমায় নিয়ে ভাবনা সদা
দিনে কিবা রাতে,
তোমায় যেন দেখতে পাই
ঐ উষার প্রভাতে।


তোমার নামে তাসবিহ জপে
নদী কল কলে,
পাখির কিচির-মিচির যেন
তোমার কথা বলে।


প্রকৃতির ঐ সবুজ ছায়া
মনে দেয় দোলা,
সেই দোলাতে মনটা আমার
হয়ে উঠে উতলা।