অজানা অচেনা পথ
যে পথে যাও না কবু,
অজানা অচেনা মন
মেনে নিতে হবে তবু।


তব ললাটে যার লেখা ছিল নাম
পেয়েছ তারেই তুমি,
আদর সোহাগে নাও কাছ টেনে
তারে দিয়েছেন তব স্বামী।


হয় না যেন কবু অমিল
আসেনা যেন বাঁধা


এমন ভাবে চালাবে জীবন
চলবে এমন সদা।


মাঃ মুহিউদ্দিন ভাইয়ের
বিয়ে উপলক্ষে লেখা ছড়া কবিতা