পাই না খুঁজে
চোখটা বোজে
এলাম কেন এতে?
তবুও খুঁজি
নেইতো পুজি
জমাই কোন মতে।


পথের দারে
হঠাৎ করে
দাড়িয়ে পড়ি ভেবে
নশ্বর হতে
যাত্রা পথে
ফিরব আবার কবে?


হিসেব কষি
কত শশি
আসল আবার গেল
এই যে সময়
কিহল জয়
জীবন কিবা পেল?


হঠাৎ ভয়ে
ভীত হয়ে
অশ্রু জলে ভিজি
মন বলে ঐ
আর যাবে কৈ?
খোদার রঙ্গে সাজি।


শয়তান এসে
মুচকি হেসে
দেয় যে আমায় ধোকা
শপথ করি
গেলেও মরি
আর হবনা বোকা।