কষ্ট..…
বড়ই কষ্ট.…
যখন আপনজন দেয়
সেই কষ্ট.…!


তুমি আপন ভাব…
তাই শুধরিয়ে দাও…
তখন যদি হও তুমি হাসির পাত্র…?


কি অনুভূতি তোমার?
কেমন লাগবে তখন?
তার প্রতি লিখবেকি পত্র?


এমনি'ই এক সময় পার…
হচ্ছে আমার..……
বুঝেন তো মনে কত কষ্ট..…?


ভাবি শেষ হয়ে যাই,
বন্ধুতো নাই..…
দুনিয়াতে হয়ে যাব নষ্ট…!


তবুও সামলে নিয়ে,
আবার দাড়াই..…।
না…
তাতো হয় না.…
দেখি.…
যত পারি তাকে বুঝাই।