রাজার কানে গেলো কথা
                পাঠালেন তিনি রাজদুত,
"সেরে যাবে সব ব্যাথা
                  রাজ কবিরাজ প্রস্তুত"
রাজ কবিরাজ দেখতে এলো
                  বললেন "খোলো সব দ্বার"
"আমি এখন আছি ভালো
                  নেই ব্যাথার ভার।"
"দুই প্রহরে আসবেন রাজা
                   তুমি যাবে কি সাথে?"
"যাবো,হবে দারুণ মজা
                    বসবো তার সোনার রথে,
বলবো তাকে,আমি হবো
                     তোমার ডাক হরকরা,
দেশে দেশে ঘুরবো
                      নয় কোনো মসকরা।"
এলেন রাজা মাঝ রাতে
                      অমল নিদ্রায় শয়াণ,
সুন্দর চিঠি দিলেন হাতে
                       নেই অমলের জ্ঞাণ,
ভোর হলো সুধা এলো
                      হাতে পদ্ম ফুল
শিয়রে নিরবে দাঁড়ায়ে রহিলো,
                      যায় নি সে ভুলে।  


কবি গুরুর লেখা গল্প কবিতায় রুপান্তরের চেষ্টা  ধৃষ্টতার নামান্তর। তবু করলাম।পাঠকদের কেমন লাগলো মতামত দিলে ব্যাধি ত হবো, ধন্যবাদ।