শুভেচ্ছা রইলো সবার জন্য,সঙ্গে ভালোবাসা,
আগামিতে নতুন কিছু দেবার রাখি আশা,
রবি ঠাকুর সেদিন যেন বললো আমায়
আমার ঘাড়ে বন্দুক রেখে তোমার বেশ কাটছে সময়।
বললাম গুরুদেব করিও ক্ষমা,তোমার গল্পগুচ্ছ রত্ন,
কাহিনি কিছু নিয়েছি, করেছি কাব্য, নিয়ে প্রচুর যত্ন।
তবে বলছো যখন,যাচ্ছি এখন শিব্রাম চক্কোত্তির কাছে,
জানি আমি ঘরে তার অনেক বোমা পটকা আছে।
তবে চকোত্তিরা নাকি কঞ্জুস হয়,তোমার মতো নয়,
যদি কিছু দেয়,কবিতা করে দেব তোমায়।
(আপনাদের জন্যেও)