হাসির গল্পের প্রখ্যাত লেখক শ্রী শিবরাম চক্রবর্তীর লেখা 'মেয়ে ধরার ফাঁদ' গল্পের ছায়া অবলম্বনে নিছকই কাল্পনিক এই হাস্য কবিতাটি দুই পর্বে লেখা।পাঠক বন্ধুদের যদি ভালো লাগে বলবেন তাহলে ২য় প্রয়াসে উদ্যোগি হবো।-------------


কফি হাউসের কোণে নিবারণের ঠেক,
দেখে তার মতিগতি মনে হয় ভীমরতি নয়তো ভেক,
                            দেয় সে গাল গল্প নিদারুণ ষ্টাইলে
                  কঠীন প্রশ্ন করে বেয়াড়া এসে পয়সা চাইলে।
Island of Man জানো কি কোথায়?'
একা পেয়ে নিবারণ আমারে শুধায়,
                  'জানো না নিশ্চয়,মন দিয়ে শোনো
                  খাঁ সাহেব হাকিম এক ছিলেন কোনো,
পীড়িত মানবের সেবা ছিলো তার কর্ম
পীড়ার অন্বেষণে ঘোরা ছিলো তার ধর্ম।
                   মক্কা মদিনা থেকে রোগ সারাতে,সারাতে,
                   রোগীরা সব যেতো ওপারে সরতে, সরতে,
চলতে চলতে ঠেকলো হাকিম লিভার পুলে,
নির্জন দ্বীপ,চেনেনা কেউ,দেবেনা তাকে শুলে।
       সেখানে খুললেন তিনি এক সরাইখানা,
সারাইখানার সব চেয়ে নিরাপদ,আসবে দশজনা।
তৈরি হবে সেখানে সুস্বাদু গরম খাবার
অতিথি সব মহানন্দে খাবে,করবে রাত কাবার,
                      রোগে যদি পড়ে কেউ নেই কোনো রিসক,
                      ডাক্তার সারাবে সরাবে তাদের ঠিক ঠিক।
করবে সব থেকে সুস্বাদু কারবার, সব থেকে সহজ।
কাছেই ছিলো রইসম্যান বিরাট এক দিগগজ,
                   আসলে সে মুদিম্যান,দোকান চালিয়ে হলো রইস
বেচে পচা আটা,খুলেছিলো সরাইখানা ভাগ্যিস।
                      সেইসব আটা বাঁটা গুলে হোতো দারুণ কেক,
               খাবার পরে সবার সাথে করতো হাকিম হ্যাণ্ড শেক।
(ক্র ম শ)------------------------