তুমি আর নেই সে তুমি
                    সেই মেঘে ঢাকা এক তারা
                    শীতের সন্ধ্যায় কুয়াশায় ভরা,
                    সূর্য ওঠার অনেক আগে
                    যখন তারাদের চোখে ঘুম লাগে,
ভোরের প্রথম আলো আধাঁর চুমি।
                    সেই বর্ষায় ভেজা কুমারী মন
                   এক ঝলক আলোয় গভীর বন,
                   ভরা নদীতে ছোট্ট একটু দোলা,
                    ঘণ রাত্রে শুধু একটি দুয়ার খোলা
বদলে গেছো তুমি কেন জানিনা।
                     সেই শব্দহীন ভাষা
                     ধু ধু মরুর বুকের পিপাসা,
                     প্রবল ব্ন্যায় শান্ত বিপাশা
                     তিক্ত ধরার বুকে মিষ্টি আশা,
আর তাকে খুঁজে পাই না।
                        তুমি আর নেই সে তুমি
            বোধহয় আমি আর নেই সেই আমি।