(ভুমিকা-আমরা সবাই  ভাবি নদীর ও ই পারেই সব আছে,এপারে সব খারাপ। এই মানসিকতার উপর লেখা.........)                                                             আমি যদি তুমি হই,তুমি হও আমি
                      থাকবো আমি বেজায় ভালো,
খাবো বেড়াবো আর খেলবো রামি,
                       বলবে না কেউ আমি কালো।
ওহ দারুণ হবে,তখখুনি তুমি বললে
                        হবো তোমার অফিসের বড় বস,
পাবো মোটা সেলারি মাস গেলে,
                       খাবো কফি, স্যানডুইচ উইথ সস।
হও তুমি বস,আমার আমি বাঁচবে
                       খোলা মাঠে খেলবে আর খাবে কুলপি,
পুর্ণিমা রাত্রে নদীর বুকে দাঁড় বাইবে
                        পরবে নরম ধুতি গিলে করা পাঞ্জাবী।
তোমার তুমি বললে,আর পারছিনা,
                       নিয়ে এই বেকার জীবন,
বস হলে আর এই ঝামেলা থাকবেনা
                      এসি তে থাকবো সারাক্ষণ।
শিঘ্রি এসো তুমি,আমি উঠেছি হাঁপিয়ে
                      ১০টা-৫টা আমাকে আছে জড়িয়ে,
ক্লান্ত আমি দিন রাত টাই-স্যুট চাপিয়ে।
                      কাল থেকে আমি তুমি যাবে বদলে,
খুশি কি হবে দুজনেই এটা হলে?
(ক্র ম শ)