ছোট্ট শিশু এসেছে এই কদিন,                                    হামা দেয় সে তা ধিন ধিন,
                       সময়ে অসময়ে কাঁদে আর খেলে,
মায়ের কোলে খুশিতে দোলে।
                        টাল মাটাল ছন্দ তার চলার,
এঁকে বেঁকে ভয় নেই পড়ার।
                        বছর গেলো,কাঁধে এলো ব্যাগ,
তাতে এক রাজ্য বই খাতা পেনসিল,
                        সবাই বলে পড় পড়,করেনা সোহাগ,
বেচারা শিশু,তোমার কি মুশকিল?
                       মা পড়ায়,বাবা দেয় ছোট বড় জ্ঞান,
বিকালে দাদার সাথে skiping,
                       তার পরে ড্রয়িং আর গলা ছেড়ে গান,
শোয়ার আগে english speaking.


শৈশব রইলো না তার আর,
                          অনেক দুর তার কৈশোর
সবাই চায় সে হবে জীবন্ত computer,
                         ২৪/৭ দিন রাত কিংবা ভোর।
আরও চাই নম্বর একশো তে ১০০ শ
                       ডিবেট স্পোর্টস আর জিমে চাই মকশো,
এর কমে থাকেনা prestige.
                         শিশু বলে আমাকে বাঁচতে দাও please