বন্ধু বললো আজ ৮-৩৫শের ল্যোকালে চলো
দুজনে পড়লাম চড়ে,
ষ্টেশনে ঢোকার মুখে হঠাৎ চিৎকার গেল গেল
থমকে দাঁড়ায় ট্রেন।
অফিসে হচ্ছে দেরি,তবুও এগিয়ে গেলাম
কেউ পড়ে গেছে হয়তো,
রক্তে মাখা দেহ,পেছনে কেউ বললো রাম রাম,
পকেটে মান্থলি টা অক্ষত,
নীচু হয়ে দেখলাম নামটা, চিরন্তন দাস,
ষ্ট্রেচার এসে একটু পরেই নিয়ে গেলো লাশ।


(ঘটনা ঘটার কিছুদিন পরে রাত্রি বেলায় এলো চিরন্তন দাস,তার
ইচ্ছে কবিতার আসরে সে তার কাহানি বলবে। কি আসবে তো?)