ওরা ক্ষমতার কারবারী
এরা খাপে ঢাকা তরবারী,
এরা তান্ত্রিক,ওরা মুন্ডু নিয়ে খেলে
কি আসে দু একটা গেলে,
তুচ্ছ ঘটনা
সব নিখাদ রটনা।
ওরা অন্য,আমরা মান্যগণ্য,
আমাদের আছে লক্ষ সৈন্য।
এরা পাঠায় মৃত্যুর পথে,
ওরা পাঠায় যমদূতের হাতে।
ওরা তো প্রজা নগন্য,
ক্ষমতার পোশাকেও তারা নগ্ন।
কে ফেরাবে ওদের চৈতন্য?  
কে ঢাকবে আমাদের দৈন্য?