এসেছে আবার বৈশাখ,
চড়কের ঘূর্ণী ঝড়ে দেবে কি উড়িয়ে সব স্ংঘাত?
ভালোবাসার আসবে কি ডাক?
আকন্দের কাঁটায় বিঁধবে কি সব কালো হাত?
গাজনের আগুনে করবে কি ভষ্ম পরগাছার দল?
নটরাজে নৃত্যে আসবে কি মেঘ ভাঙ্গা জল?
তাই করো বৈশাখ
পুরানো ক্ষত সব ধুয়ে মুছে যাক,
শুরু হোক নতুন বছর
এসো ভাই,দোসর,
কাটুক দুঃখের প্রহর।
এসো এসো বৈশাখ, বাজুক মঙ্গল শাঁখ,
হিংসার আগুন নিভে যাক
বৈশাখ তুমি দাও ডাক।