মনটা আমার শোনেনা কথা হয়না সে শান্ত,
সর্বদাই বলো দাও দাও, আমি খুবই ক্লান্ত,
পরিপূর্ণ পেয়ালা তোমার, উপছে পড়ে নিরাশা,
শুকিয়ে যায়,গড়িয়ে যায় হাজার হাজার আশা।
বিকিকিনির বাজার বসেছে, এসো চলো যাই
কি কিনি, কিনি কি?
রঙ্গের বাহার,সঙের বাহার,কিছুই বাদ নাই,
হঠাত চমকে দেখি তুমি একি?
বাজারের ভীড়ে তুমি পথের ধারে বসে তাই,
মিলিয়ে দিলে আসল আর মেকি।