ভয়ঙ্কর সেই কালো রাত;জ্বলছে তারার টঙ্কণ
উজ্জ্বল নীল আকাশ জুড়ে শুধু যে ঘ্রাণতর্পণ;
কখন করেছিল ঐ; অচেতন উঠানে পদচরণ।


ভাবনার বসন্তে ভাবনি, স্বার্থলোভি ছলনাময়-
ফাল্গুনের হাসি হেসেছিল,বড় স্বার্থপরের পরিচয়;


সঞ্চয়চিত যৌবনমাখা রজনী আজো ফুরায়নি
সবই যে কাম্যছিল ছয়ঋতু বর্ষের এতো ঘূর্ণি;
পূর্ণিমার কল্লোলে এক চিমটি ঘুম তো আসেনি।


ভাবনার মাঝে দেহ কম্পন, জেগে উঠা কোন্দল-
কবে হবে;স্বার্থপরতার প্রত্যাবর্তন,আনন্দ কলাহল।


লেখার তারিখঃ ১৭/১১/১৩
.................................