ঐ চেতনার চূড়াবালিতে, দেখি কত চর;
           ধরে যদি সন্দেহের ধুলিমাখা বদর
কাদামাটি জল,সৌন্দর্য বিলিন হবে
               ঐখানে রবে অপবিত্র কবর;
স্মৃতির পকেট শূণ্য,অচেতনার মহাসাগর
                   এ গ্রহে জুড়ে লেগেছে সন্দেহ আড়ম্বর।


বিশ্বময় স্মরণ কর;করলে সৃষ্টির মহাকল্যাণ
        এখনি বিন্দু সন্দেহকে পঁচন ধর,
এ দেখো অসময়ের আবেগ প্রফুল্ল মন;
              ঐ চেতনার ফুলদানিতে রজনিগন্ধার আন
আঁধারের ঘন নিমজ্জন আসার আগেই;
                  দূর হয়ে যাক;যত সন্দেহের তোলা বান।


লেখার তারিখঃ ১৮/১১/১৩
==============
---------------
.........