প্রথম পছন্দ; প্রথম ছোঁয়া
তারে কি আর যায় ভুলা;
শেষ নিঃশ্বাসে রয়ে যায়-
রয়ে যায় বল না ভাই বল;
স্মৃতিগুলো নাহি হয় পর
ভাবিস কি রে আর-
চোখের ভিতর জল
জলের ভিতর ছল-
তার সাথে না চল,না চল;
এই নগ্ন বেলা শেষে
বুঝবি যখন সবই খল।
খলের জীবন বলদে ভরা
মান করে ভাঙ্গিছ না হিয়া
হিয়ার ভিতর তোর ছবি
কে দিবে ভ্রতা জুড়া-
ঘর বাহিরে আছে থুড়া থুড়া।
তাই দেখে সবাই যদি করে খল-
কেমনে হবে ভাই বুড়া?
সামনে চল রে ভাই চল।


লেখার তারিখঃ ১০/০৩/১৩
্্্্্্্্্্্্্্্্্্্