আজ রাতে ঘঁড়ির কাটা
ঠিক যখন টিক টিক ১২টা-
বিজয় উল্লাসে মুখরিত হবে
বিনম্র শহীদ মিনার প্রাঙ্গণটা।।


৭১রে রঞ্জিত হয়েছিল রক্ত নদ
চির সবুজ শ্যামল বাংলায়
এক মিনিট নীরবতায়
এসো সবাই শ্রদ্ধার সরে বীর মুক্তিযুদ্ধাকে
করবো স্মরণ এসো সবাই
ঠিক যখন টিক টিক ১২টা।।


প্রভাত রাঙ্গা ফুললের সৌরভ
শোকাহিত লক্ষ কোটি অশ্রু জল
একনিমেষে ভরে যাবে বুকের মাঝে গৌরব
বাতাসে বাতাসে উজ্জ্বল করে উড়বে
পত পত করে লাল সবুজের পতাকাটা।।


তোমার আমার অন্তর জুড়ে
সোনার পাতায় ইতিহাস কথা বলবে
সময়ের কাটা ঘুরে ঘুরে অন্তকাল ধরে;
১৬ই ডিসেম্বর আসবে বাঙ্গালীদের ঘরে
হাজার লক্ষ শহীদের জানাই ফুলেল শ্রদ্ধা;
ঠিক যখন টিক টিক ১২টা।।


লেখার তারিখঃ ১৬/১২/১১
+++++++++++++++++