ঝক ঝকে তর তরে অচিন পুরের এক নক্ষত্র;
অম্বর জুড়ে অখিল করবে আলোই উদ্দীপ্তি,নয়
ভীতি। আনন্দ চঞ্চল প্রতিক্ষণ,মুখে চোখে হ্যা নতুন
সৃষ্টির প্রত্যয়,স্বপ্ন ভরা কত না অনুভূতির জাল,
সাফল্য যেনো দু’হাতরে মোঠই সোনালী তার পৃথিবী।


হঠাৎ যেন গর্জন,গগন কম্পন বদ্যিুতের ঘন ঘটা
এই বুঝি ছুঁই ছুঁই,আঁধার দেখেছি,বুঝেনি তো কেউ,
মিশে যাচ্ছে,নেই সান্ত্বনা,তুলছে আঁধার জুড়ে ঢেউ।
কল্পনার রাজ্যে সবাই সুখি,কথাটাই সত্যি,ভাবছো না
আঁধার মানেই ভয়,তাতেই কি?করতে হবে রাঙ্গা জয়।


দীপ্তিশিখা জ্বলে না,বুঝে না কিছু,অবল তাবল বার
বার কয়,অন্ধকার ঘর,সবাই পর দুঃখ না আর সহ  
আঁধারে কি আর হয়,রক্ত মাংস ক্ষয়,হাড় শুধু রয়।


লেখার তারিখঃ ১২/০৮/১২
=======্্্্্্্্=======