ঐ দূরের চাঁদতারার ফাঁকে নীল!
এ মনের মাঝে কি আঁকা বাঁকা ঝিল?
শীতের কুয়াশার সাদা বরপ ধোঁয়া
সতিই মাটির নেই একচুল মায়া;
ছড়াছে গোলাপের অপরূপ গন্ধ
বন্ধু তোর দ্বার কেনো বন্ধ বন্ধ?
তবে কি? চিরস্থায়ী নীল আঁধার;
একপাশে অন্তজ্বালা,সবুজ মাটি অন্ধ।


লেখার তারিখঃ ৩০/১২/১৩
======্্্্্=====