এক গভীর রাত্রে শুধু জাগ্রত হই
খুঁজিতে থাকি বিমুগ্ধ সুখ তারা কই;
নিমজ্জন আঁধারে হাসনাহেনার গন্ধে
ছড়েছে নিভু নিভু জোনাকির গায়-
ভয়ঙ্কর কম্পন দেহে জাগ্রত হই।


রঙ্গীন তুলির পরিকল্পনায় নিশিচোর
গোলাপ কলি প্রণয় ফুটেছে; পাঁপড়ি
ঝরেছে আদি; বিষণ্ণ মেঘের ঘণ নীল
খুব কাছে এই উড়ে গেছে দূর বহুদূর
সাদা পালক সাজে; সাদা এ পালক।


লেখার তারিখঃ ২৫/০১/১৪
========++++========