পথে ঘাটে মাঠে ঐ উদ্যানে
শহর কি? গ্রাম গঞ্জের উঠানে,
আকাশে বাতাসে চাঁদতারার ভানে
কি জানি? অশ্লীলতার ভর করেছে।
মুখমণ্ডল ঠোঁটে কি? হাতে পায়ে
চোখের আড়ালে পোশাক আশাকে
চলনে কি? বলনে কে তুলেছে,
অশ্লীলতার তীব্র ভাঙ্গা ঢেউ।
বলতে মানা,কেউ বুঝে না
নিজকে করছ শুধু বলিদান হত্যা।
ইচ্ছা কথাটির ভীরে,স্বাধীনতাকে-
করছ বিপন্ন, ওরে- বোকা বোধ আর
নয় অশ্লীলতা। কাঁদার জলে ভাসা
শাপলার বুকে দেখ, ভাসমান সভ্যতা,
লাল সবুজে দুলছে এ কি একতা।


{সহব্লগাদের কাছে দোয়াপ্রার্থী}
(প্রিয় সহব্লগার বন্ধুরা আপনারা জানেন যে,
নক্ষত্র ব্লগে ৩টি ক্যাটাগরিতে ছড়া কবিতা সংগীত গল্প উপন্যাস ইত্যাদি লেখার প্রতিযোগিতা চলছে।
প্রথম ক্যাটাগরিতে ‘সংগীত বিভাগে’
আমার একটি লেখা মনোনিত হয়েছে;
সংগীতের নাম ‘’বাংলা মাটির চোখ’’
অনেকেই ‘নক্ষত্র ব্লগে’ নিবন্ধন আছে।
তাহাদের কাছ থেকে দোয়া ও ভোট প্রদান কামনা করছি। ভোট দেওয়ার শেষ
তারিখ ০৪ ফেব্রুয়ারি,২০১৪ পর্যন্ত।


দোয়া করছি সবাই ভাল থাকুন।)
  
লেখার তারিখঃ ২৫/০৭/১২
================