এই শালুক পোড়া পূর্ণিমার ক্ষণ
আহা অপরুপ সুন্দর কি মধুবন
কত যে মুখরিত অলপনা কল্পনা
ও এসো না এলগ্নে ভালোবাসায়
সাজাই গো এই প্রেমের বিন্ধা বন।।


শিশির ভেজা সাদা গন্ধরাজ আর
বকুল ফুটা গন্ধ ভরা মুগ্ধ আজ
ফুরাবে না বলো!নাগো দিঘল রাত
চোখ রাঙ্গা ঐ হুতূম পেঁচার মত
ভয়ঙ্কর করো না গো একই করন।।


সন্ধ্যা তারা হবো নীলমায় নক্ষত্র হবো
হবো আঁধার ডাকা ছায়াময় প্রেতাত্মা
ডাকবে কাছে চুপিচুপি চোখের ইশারায়
স্বাদের বিন্ধা বন করো না ঝর্ণা ধারা
বিষাদ চিত্তের এক অগ্নিশিখা জ্বলন।।


এক ধরনের বাউল গান করা যাবে
লেখার তারিখঃ ০২/০২/১৪
=======+++++++====