ধূসর বাংলা মাটির দু’চোখে-
মাগো কেন এতো আর্তনাদ?
এ সবুজ শ্যামল ঘণ চারিধার
হয় না কেন সুখের বাড়িধার
রক্ত নদে বয় শুধু বার মাস
মাগো কেন এতো আর্তনাদ।।


কণ্ঠ ভরে মধুর মাখা হয় বলা
মাতৃভাষা যে মোদের বাংলা কথা
একুশ শুধু বিশ্বস্মরণ ফুলেল ছড়া
স্মৃতি জুড়ে আছে শ্রদ্ধার আরাধন
রফিক,শফিকের হাজার স্বপ্ন দেখা
ফাল্গুনের কুঁড়েঘর চেতনা লালন।।


ঐ যমুনার পূর্বের উজানে দেখি
রক্তিম সূর্যের মলিন টগবগ হাসি
আঁধার নিশিতে এ পূর্ণিমার শশি
রক্ত চুষানো ঋণ শোধ হবেনা জানি
বারে বারে একুশ আসবে বসন্তে সাজি
মাগো অমরত্ব ভালোবাসি ভালোবাসি।।


{এক ধরনের বাউল গান করা যাবে
এই কবিতাই নক্ষত্র ব্লগে প্রতিযোগিতায়
২য় স্থান হয়েছে}


লেখারতারিখঃ ২১/০১/১৪
=====++++++=========