এক ঝাউ অরণ্যে মধ্যে গো হাড়
ঐ গহীন কুয়ার মাঝে সন্ধ্যাদুপুর
ডুবডুবানি সাঁতার কাটা বার বার;


তৃষ্ণা জল ঝিলিক মারা কুয়ার পান
তৃপ্তির সুখময় হাসি ফুটা গো তার
স্বপ্নবিভোর কাঙ্খিত,ক্ষয়ে যাওয়া হাড়;


তবুও টলমলে জলে বয়ে যাইবে স্রোত
উল্টোপল্টে বাতাস দিবে ঝাউবনের হাড়
বাঁধ দেওয়া বাঁধ,তাতেই যদি ভাঙ্গে কুয়ার।


লেখার তারিখঃ ১৫/০২/১৪


=================