আমি প্রদীপ শিখা দিনে জ্বালি
রাতের আঁধার ঘণ জোছনা
ছড়া গন্ধ অলি-
পাশে থাকার প্রতিশ্রুতি তুই
কি রঙে ভুলি-
দূরে ভাসি অনুভূতির ম্পর্শ কথা
কি করে বলি।।


মেঘলা আকাশ রোদলা বৃষ্টিবাতাস
অঝর ঝরা ঝর্ণাধারা দেখে
কি করে বুঝবি-
নতুন প্রেমে নতুন করে সুর
কত বার গায়বি-
যে দিন বুঝবি মনে জ্বলছে অনল
উড়ছে স্মৃতিধুসর ধূলি।।


ফুলের পাঁপড়ি ঝরা বৃক্ষের লতাপাতা
ঝরার মত ভেবে নিইস সকাল
দুপুর সন্ধ্যা সাজের বেলা
একান্ত উপলদ্ধির শিখর ছায়া ছিন্ন করিস
আনন্দ ধারায় আনন্দ মেলা
দেখবি রে নতুন জীবন পূর্ণখেলায়
মুছে গেছে দুঃখ গ্লানি।।


{গানের কথা হিসাবে ব্যবহার করা যাবে গীতিকাব্য}


লেখার তারিখঃ ০১/০২/১৪
===========================