আমার মাঝে!চাই গো চাই
এক নতুন ধনুকের ত্রিফলা
নিশানে নিশান ছুঁড়বো;
ভাঙ্গবো প্রেমের বন্ধী শিলা।
ও ভয় করিস না ধনুর্ধর
ত্রিফলা ছুঁড়বে আজ
মনটার বরাবর-
ভালোবাসা ঝরবে তাতে
কালবৈশাখী ঝড়।
একেঁ বেঁকে লাগবে না সেথা
লম্বা দ্বারে দাঁড়িয়ে একা
হাওয়া ধর ধররে হাওয়া
মুক্ত নিশান উড়া
প্রণয়ের প্রান্তর।
দাও গো ফিরে আমায়
জনম স্বাদের ত্রিফলা-
ধরণীপটে জ্বলবে অগ্নিশিখা;
অবাগ পতে দেখবে চেয়ে
নিত্য হাহাকার হবে জ্বালা।


লেখার তারিখঃ ২৬/০২/১৪
===============