মনের দুঃখ বিলাস বুঝলে নাতো
নিদ্রা বিলাস কভু চাও
জীবনটাই যে আঁধার বিলাস
বুঝতে কি পাও;
মানব সভ্যতা বুঝুক তাতে
ঘাসফুল ফুটে হাসে।


চাই না হতে সদা ঘাসফুল বাহার
গন্ধ নাই!পদচারণে পিষ্ঠ হইবার
নিশিকান্ত বকুল ফুল বিলাস চাই
নাকে থাকবো গালায় থাকবো
সৃষ্টি ইতিহাসের অভাস ফুরাই;
ঘাসফুল বাহারে সদর্পই।


লেখার তারিখঃ ০৬/০৩/১৪
==============