নারী দিবস উপলক্ষে এই কবিতা
নারী দিবসে উৎসর্গ করলাম


গর্ভাশয়ে পরাগ ছড়ানো
ফুটে রে কত না ফুল
গর্ভাশয় না থাকিলে ভ্রতা
জন্ম হতো না ধরণীর কুল;
যুগের পর যুগে তিনি মহিমার্ণবী
গন্ধ সৌরভে মুখরিত নারী;
মহিষী আমার জন্মদাত্রী আরো
গো জন্মলব্ধী বোন ভগ্নী;
পাজরের হাড় দিয়ে গড়া গো
উদ্দীপনাময় সহচরী।


লেখার তারিখঃ ০৮/০৩/১৪
=================