মাটির পাথিল ভরে পান্তা এই
নোনা জলে ইলিশ গেলো কই?
ধুম পরেছে ধূলির সাথে ঔ-
বৈশাখ এলো;চিড়া মাখা দই।
লেগেছে নাকি ইলিশের গায়ে আগুন
পান্তা ভাত ফুরাছে ভাই; ফাল্গুন-
পোড়ায়ে চৈত্র গেলো,বিদ্যুতের গর্জন
মেঘের সাজে!বৈশাখ হলো রঙিন।
গ্রাম শহর রাস্তায় ইলিশা মাখা
বৈশাখ শুধু বটছায়ায় করে হৈ রই।




গত ৯/০৪/২০১৪ইং তারিখে দৈনিক যুগান্তর পত্রিকায় প্রকাশ হয়েছে


লেখার তারিখঃ ০২/০৪/১৪