ঐ মোহনার
গরগর ধারে
আরেকটা নদ এসে
মিশে যেতে চায়;
তার উৎকট স্রোত
ফিরতে বয়ে যায়
নীল সৈকত যেন
বিহঙ্গের আশায়।


নিঃশব্দের আঁধার
যেন খসখসময়
গভীরতা যে ফুরায়
জোয়ার ভাটা হল
চোরাবালি ডুবায়;
মোহনা অবিরত
সুধাপূর্ণ নদ হারায়
অমর্ত্য না পায় ।



লেখার তারিখঃ ২৯/০৩/১৪
===============