যমুনা ও যমুনা
ক্লান্তি প্রহর শেষে
জানা হলো না-
পলি সুখের গভীরতা
যমুনা ও যমুনা।।


সখের বৈঠা মারিয়া
ছলত ছলত করিয়া
নৌকা আমার যায় রে
কোন সে সু-দূরে ভাসিয়া
যমুনা ও যমুনা।।


খাড়া ঢেউয়ে গেল
ভেঙ্গে দু’কুলের ছলনা
জেগে উঠা বালুচর
বালুতে ফুটে উঠে
খই ভাজা অনল
মাতাল উষ্ণতা-
যমুনা ও যমুনা।।



এক ধরনের গান করা যাবে
লেখার তারিখঃ ০৯/০৪/১৪
===============