মহান মে দিবস উপলক্ষ্যে সবাই কে জানাই আগাম
লাল ফুলেল শুভেচ্ছা, অন্তরে ফুটুক শ্লোগান  


''শ্রমে ঝরে ঘাম
ঘাম আনে পূর্ণতৃপ্তি-
স্বার্থকতা পায়না শ্রমিকের সৃষ্টি
মূল্যায়নে পরুক দরদদৃষ্টি''


আজকে মে দিবস উপলক্ষ্যে যুগান্তর পত্রিকায় কবিতা প্রকাশ হয়েছে তারিখঃ ৩০/০৪/২০১৪
  
কবিতাঃ শ্রমিকের রক্তঘাম


স্বাদে গন্ধে শ্রমিক ওয়ালা
শত কাজকর্মে ন্যায় নিষ্ঠা
মাথার ঘাম পায়ে ফেলে
স্বপ্নদেখি তাই রোজ প্রহরে
সোনালী সফল চাই চাই;
কৃত্রিম সার ছেড়ে সবাই
জৈব সার ছিটাই ছিটাই!
মুখথুবড়ে চিন্তা কি ভাই?
উঠানে নবা্ন্ন উৎসব পাই।
যদি সুখের রোদনে নদী বয়
সেই নদী স্রোতে তরী ভাসায়
দুশ্চিন্তা গ্লনিকর এখন ছাঁটাই
রক্তঘামে স্বদেশপ্রীতি লুটাই
ঊর্বর মাঠে স্বর্ণ সফল ফলাই।


লেখার তারিখঃ ২৬/০৪/১৪
===============