ভালবাসার ফানুস উড়িয়ে জানান দেব আমি
প্রতীক্ষিত তোমার লাগিয়া অহর্নিশি
যদি ভেবে থাকো,তুমিহীনা অমি কেমন আছি?
তেব দেখে নিও এক মৃতপ্রায় স্রোতস্বিনী।


স্মৃতির ঝাঁপি ঘেটে তোমাকে খোঁজার চেষ্টারত
তলানিতে জমা ছিল শুধু বিস্মৃত ভালবাসার শূন্য নির্যাস
এ যেন ভরা পূর্ণিমা রাতের মেঘে ঢাকা আকাশ।


যাপিত জীবনের কষ্টের অবগাহনে অবগাহিত আমি
জীবন্মৃতের মত বেঁচে আছি ধরণীতলে
এই বেঁচে থাকার স্বার্থকতা খুঁজতে মরিয়া
পাইনি কোন সদুত্তর
               বিবর্ণ ভালবাসার বিস্তীর্ণ অববাহিকায়।