আমলনামা


জাগতিক প্রাপ্তিতায় বিশ্বাস অধিক
                   পরলোকতায় বিন্দুসম
ইহলোকে যা লব্ধ,করায়ত্ত সমধিক
ন্যায় অন্যায়,বৈধ অবৈধতা অবিবেচ্য
অনাচার পাপাচারে আকন্ঠ নিমজ্জিত
বিস্তর অপকর্মে ভারী হওয়া আমলনামা।



                  বৃত্তাবদ্ধ


সমাজ আজ নষ্ট কীটের অভয়ারণ্য
উৎকৃষ্টরা আজ প্রায় নির্বাসিত
বেশির ভাগ যেন আজ নষ্ট মানুষের প্রতিভূ
চারিদিক আজ নিকৃষ্টদের জয়গানে মুখরিত
সকলেই আমরা ওদের নিয়ে উন্মত্ত নৃত্যরত
সর্বত্র আজ মূল্যবোধের চরম অবক্ষয়
তুমি, আমি ও সে এর ব্যতিক্রম কেউ নই।