ভাগাড়েতে মরার অভাব
         শকুন শকুনির দল
ছুটোছুটি করিতেছে ভাগাড়েরই’পর,
          যদি ভাগাড়েতে পড়ে একটি মরা
হুমড়ি খেয়ে পড়বে ওরা।
শুনিয়াছি করিয়াছে ওরা এক গোপন সভা
           যদি না পড়ে ভাগাড়েতে মরা
করিবে আক্রমণ গোয়ালেতে ওরা।
ওহে কৃষককুল করিও না ভুল
            রাখিও নজর গোয়ালে
জ্যান্ত গরু টানিয়া নিবে ওরা ভাগাড়ে।