বৃদ্ধ শকুন তাজা মাংশ দেখলে
বয়সের কথা যায়  ভুলে।
রক্ত মাখা গোস্তের স্বাদ
তোবড়ানো হৃদপিন্ডে তোলপাড় তোলে।
ভুলে যায় সে ক্ষয়ে যাওয়া নখ, ব্যাথা যুক্ত চোয়াল, আর ভগ্ন প্রায় ঠোটের কথা জোড়াতালি দিয়ে তারপরো করে  ভয়ংকার হবার আপ্রাণ চেষ্টা।
আজ বৃদ্ধ শকুনের ওষ্ঠাধরে  রক্তের নোনা স্বাদ।
আপন  আহত রক্ত মাংশে কুঞ্চিত  বিকৃত তেষ্টা।
...........ডাঃ  মোঃ আলাউদ্দিন শিকদার