তেমন কিছু আসে যায় না, ক্ষতিও নেই কোন।
তোমরা আমায় কবি মান,আর নাইবা তা মান।
অনবরত আমি লিখে যাব,যদিও একখানি নাইবা ছাপালে।
নাইবা পেলাম পুরস্কার কোন,নাইবা বাহবা দিলে।
যদি নাও পড়ে কেউ,দেয় ছুড়ে সবে,তবুও যাব লিখে।
নাইবা ছড়ালো আলোর জাগরণ,ঘরে ঘরে চারিদিকে।
তোমাদের মত অত বড় কবি,নইকো মোটেও আমি।
লিখতে গিয়ে ভাষা ফুরায়ে থমকে পথে থামি।


শুধু একটি বিশ্বাস হৃদয়ে ধরিয়া, যতনে করিয়া লালন।
বন্ধুর পথে একাকী মোর নিভৃতে নীরবে চলন।
লিখি যে উত্তাপে এই হৃদয় পুড়ায়ে,তাও নাইবা কেউ নিলে।
ছড়িয়ে যাবে সারা বিশ্বে, যারে সঞ্চিয়েছি তিলে তিলে।
তাপের নীতি যদি সত্য হয়, উত্তপ্ত বস্তু তাপ হারায়।
তেমনি আমি শীতল হব,আগত অনাগত সকল প্রাণে বিলায়।

একদিন তা পুঞ্জীভূত হয়ে সাইক্লোন রূপ ধরে।
গুড়িয়ে দিয়ে সব গড়বে আবার,স্বপ্নের বিশ্ব নতুন করে।
(........25/12/12, ডক্টরস রুম,
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স)