আমার জীবনটা একখণ্ড মেঘের মত।
কখনও সূর্যকে আড়াল করে হুমকি করি জাগ্রত।
কখনোবা দমকা বাতাসের ছোবলে এলোমেলো ছুটতে থাকি।
আবার কখনো বাষ্পে বিলীন হয়ে নিজেকেই দেই ফাঁকি।
কখনো শীতল বাতাসের ছোয়ায় নীরবে নিভৃতে  কাঁদি।
খন্ড খন্ড আমারে মিলায়ে কখনো,বিষাদের আধাঁরে বাঁধি।
আবার ক্ষোভে দুঃখে নিজেরে পিঁষি বজ্র নিনাদ তুলে।
কখনো দেখে কাঁশবনের ঢেউ ভেসে বেড়াই সব ভুলে।
কখনোবা মাটির গন্ধ নিতে নেমে আসি বৃষ্টি রূপে।
কখনো শিশির হয়ে কোমল পাতারে ছুয়ে দিই চুপে চুপে।
কখনোবা লুকিয়ে গিয়ে সবার মনে সৃষ্টি করি পাবার আশা।
কখনও নিজেকে প্রকাশ করি কূলহীন সর্বনাশা।