মূল্যবান বস্তু সুরক্ষিত,
দেখ চক্ষু চাহি।
একটু অসতর্ক হলেই পরে,
নিজের রবে নাহি।
হৃদপিণ্ডকে রেখেছেন খোদা,
পাজরে আবদ্ধ করে।
মস্তিষ্ককে করেছেন সুরক্ষা,
শক্ত খুলিতে ভরে।
নারী হল সৌন্দর্যের আধার
চলতে হবে সাবধানে।
পুরুষেরাও দৃষ্টি নত করিয়া,
চলবে সবখানে।
সংযত হয়ে চল সবে,
সংহত হবে বন্ধন।
শক্ত ভিত্তিই গাইতে পারে,
সোনালী আগামীর বন্দন।