কবিতা লিখি মাঝে মাঝে
ভাবি আমার মত কেইবা লিখেছে!
মহাকবি না বললেও সবে।


আমারে শুধালো 'আমি '
ওরাতো এভাবে বলে না কখনো,
আমি 'কে তবে?


মশে ধরা পান্ডুলিপি ধুলোর অন্ধকারে,
ভেঙে পড়িপড়ি আলমারির গায়ে
চিটচিটে গন্ধ ছড়ায়।
হয়তো একদিন আবদ্ধ মলাটের
বাধন ছিড়ে বেরিয়ে পড়বে
চিনবে তখন আমায়।


(নিবেদন :কবিতা টি এই আসরের সকল কবিদের উৎসর্গ করা হল।
বিশেষত একজন কবির হতাশা ও আশাকে এখানে ফুটিয়ে তুলা হয়েছে।)