কত অনুনয়, কত সবিনয়,
কত কত তাহার রোদন।
একটুও টলেনি,একটুও গলেনি
বড় পাষাণ এ মন।


কাঁদি এখন যখন তখন!


তাহারেই ডাকি ,অনিমেষ আঁখি
তাহারেই খুঁজি।
আজি হারায়ে,দূরে সরায়ে
তাহারেই বুঝি।


সে ছিলো মোর কত আপন!