কত কতবার আমি হাসলাম!
হেসে কত কত জবাব দিলাম!


প্রেমিকার কথায় অকারণ হাসি!
বউয়ের দাবিতে বেমালুম ভাসি!
আড্ডা জমাতে সজোরে কাশি!
কর্তারে ভুলাতে রাশি রাশি!
কাউকে বানাতে খালা মাসি!
কত হাসিতে গিয়ে ফাঁসি!
সর্বনাশ করিতে কাছে আসি!
বলতে কাউকে ভালবাসি!
স্বান্তনা দিতে মৃদু হাসি!
ভাল সেজে যখন সর্বগ্রাসী!


কত কতবার আমি হাসলাম!
হেসে কত কতো জবাব দিলাম!


পাওনাদার কে দিতে ফাঁকি!
স্যারের গল্পে দিতে ঝাঁকি!
শুণ্য পকেটে করতে বাকি!
ঘুষের মোড়কে আড়চোখে তাকি!
সুদের বাড়ন্তে হিসাব আঁকি!
রক্তের ঘ্রাণে সুযোগ  চাঁখি!
অসৎ মালে বুঁজে আঁখি!
হারামে বিত্ত ভেবেছি লাকি!
ফাঁদে ফেলে দূরে থাকি!
কৃত্রিম সংকটে মূল্যে হাঁকি!
অপরাধীরে নিরাপরাধ রাখি


কত কতবার আমি হাসবো?
হেসে হেসে কত জবাব দিবো!


যে হাসি হবে নাশ এর সর্বনাশী,
সেদিন আমি হাসবো অট্টহাসি!!!