আমি এই সভ্যতার শেষ গল্প লিখছি
না, এখানে নেই কোন কষ্টের ছটা
নেই কোন করুন পরিনতি,কোন অনুভূতি
এমনকি সামান্য এক অশ্রু ফোটা।


আমি এই সভ্যতার শেষ গল্প লিখছি
না,এখানে নেই কোন দুঃখের ছোঁয়া
নেই কোন ঘামের গন্ধ,কোন অপরাধ দ্বন্দ্ব ,
এমনকি অযাচিত ভাবনা,দুষণ ধোয়া।


আমি এই সভ্যতার শেষ গল্প লিখছি
হা,এখানে লিখছি ঐ একুশ তলার কথাই
যেখানে করে বসত আমাদের এক সাংসদ।
হাঁ,হাঁ,সে ভালো আছে!অনেক ভাল তথায়।