ফেব্রুয়ারী!
তুই কি যাবি আমার সাথে ,
ছেলে হারা ঐ মায়ের,
বিরান শুণ্য বাড়ি?


ফেব্রুয়ারী!
তুই কি যাবি আমার সাথে ,
বুঝে নিতে ঐ পিতার কাধে,
মৃত সন্তান কত ভারি?


ফেব্রুয়ারী!
তুই কি যাবি আমার সাথে,
শুনতে ঐ ভাই হারানো,
বোনের আহাজারি?


ফেব্রুয়ারী!
তুই কি যাবি আমার সাথে ,
রাজপথেতে দেখতে ঐ
রক্ত মাখা লাশের সারি?


ফেব্রুয়ারী!ফেব্রুয়ারী!
চল শুনি কি গল্প আজ ,
বলছে কেঁদে, ভাষা শহীদের
ওই গর্ভধারী?


ফেব্রুয়ারী!
চল না আমরা বেরিয়ে পড়ি,
রক্ত মাখা এই ভাষা নিয়ে,
সারা বিশ্বে গর্ব করি।