সে আমার,
চোখের শীতলতা
হৃদয়ের পূর্ণতা
আমার সুখের সজীবতা
পথের সরলতা
ভাবনার তরলতা
আমার জীবনের আর্দ্রতা


সে,
আমার উৎসাহ
আমার সুরের প্রদাহ
উষ্ণতার প্রবাহ


সে,
আমার রন সংগীত
মনুষ্যত্বের সম্বিত
ধমনীর রক্ত চাপ
অন্তরাল আলাপ
আমার আপ্রাণ চেষ্টা
মরু তেষ্টা
শুরু থেকে শেষ টা


সে,
আমার জীবন
মুষ্টিবদ্ধ মরণ
অবাধ্য হরণ
নিভৃতে  গ্রহণ
নিঃসৃত হরমোন
আমার হৃদ স্পন্দন


সে,
আমার যাতনা
আমার চেতনা
আমার প্রার্থনা
ঘুম হীন রাতি
নির্ঘুম সাথী


সে,
আমার সুখের গ্রন্থনা
দুষ্টু মন্ত্রণা
হারানোর ভয়
সন্ত্রস্তে অভয়
আমার যৌবন প্রলয়


আমার পিছুটান
আবিষ্ট ঘ্রাণ
বিধ্বস্তে ত্রাণ
অনন্ত প্রাণ


সে,
আমার চাহিদার সমর্পণ
আমার দুচোখের বর্ষণ
কামনার গর্জন


সে,
আমার চোখের নিমেষ
দৃষ্টির শেষ
দিপ্তীময় দিনেশ
আমার হিসেব নিকেশ
ব্যথা করি পেশ


সে,
আমার মুক্ত বাণী
হাসির ঝলকানি
আমার হৃদয় রানী
যত কলকলানি
আমার ঘুমপাড়ানি
আস্ত কবিতা খানি