এ এক আশ্চর্য ব্যাধি!
নিয়েছে আষ্টে পিষ্টে বাধি।
তারে সারাতে গেলে নিজেরে হারাতে হয়!
আবার তারে নিয়ে বেঁচে থাকাও দায়।
হৃদয় মাঝে শুধুই বাজে হায়!হায়!হায়!
দিক এখন বেদিক হয়ে আমারে কাঁদায়!
ভাবছি যদি তারে এখন ভালবাসা যায়!