আমি নই সুবিধাবাদি ,
তাই কারো ভাল বন্ধু নয়, একা একা কাঁদি।
আমি নই বহুগামী,
তাই হতে পারিনি বউয়ের রসাল স্বামী।
আমি নই মুখোশধারী ,
তাই পাইনা কাউকে আমারে ছালামকারী।
আমি নই তোষামোদী,
তাই যা ছিলাম তাই রইলাম শেষ অবধি।
আমি নই রক্ত চোষা,
তাই রয়ে গেলাম সেই সামান্য ছাপোষা।
আমি নই সর্বভূক,
তাই পারবোনা নেতা হতে, যত সুযোগ আসুক।
আমি নই সুযোগ সন্ধানী,
তাই অদৃষ্ট কে আজ মহাসত্য বলে মানি।
আমি নই হিংসুক,
তাই মানে-অপমানে ভাসায়নি কারো বুক।
আমি নই প্রতিশোধ পরায়ন,
তাই খুঁজিনি কারো দুর্বল তত্ব, রসায়ন।


বিঃদ্রঃ মন্তব্য নয় ,সমালোচনা করুন।
অবশ্যই গঠনমূলক।