কাদা মারো গা'য় ,কাদা বেশি মারো!
শরীর ছুয়ে যদি ,মনে না লাগে কারো!
লাগে কাদা গায়ে যদি ,ফেলা যায় তা ধুয়ে!
ছিটকে যদি লাগে মনে, মাধুরী যায় খুয়ে!
মাধুরী বড় আদুরী ,ওযে আদর পেলে ভোলে!
পান থেকে চুন খসলেই কিনা, ফস্কে পায়ের তলে!


(আমাদের দেশে যে কাদা,বুলেট,রক্ত ছুড়াছুড়ি চলছে, তার পক্ষান্তরের লক্ষ্য হলো ক্ষমতায় যাবার গুটি চালাচালি।কিন্তু
যে শিশু মারা গেল সে কোন দলের?)